.:সড়ক যোগাযোগ সর্ম্পকিত যে কোন সমস্যার তথ্য প্রদান করুন:.    Back to Home | Search by Id 
 


Your IP Address: 54.167.62.170
Your Client IP Address: 54.167.62.170
Your Server IP Address: 54.167.62.170
Your Browser: CCBot/2.0 (http://commoncrawl.org/faq/)

সড়ক যোগাযোগ সর্ম্পকিত যে কোন সমস্যার তথ্য প্রদান করুন
প্রদানকারীর নাম : *

ফোন নম্বর: *


ই-মেইল : *


স্হান, জেলা : *

বর্ণনা : *

সমস্যার/ক্ষতিগ্রস্থ স্থানের ছবি (যদি থাকে):
(Max size : 2MB)

আরো ছবি দিন


কোড নম্বরটি লিখুন



তথ্য প্রদানে কোনো কারিগরী ত্রুটির সম্মুখীন হলে যোগাযোগ করুন - ৯৫৭৫৫২৭ এই নম্বরে, E-mail : programmer1@rthd.gov.bd

 
ওয়েবসাইটের মাধ্যমে প্রাপ্ত সড়ক যোগাযোগ সর্ম্পকিত তথ্য
Print  
9341. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : অনিচ্ছুক
তারিখ ও সময় : 10 Feb, 2018 12:28:35
বর্ণনা :

বি,সি,এস, কৃষি ক্যাডারের কর্মকর্তা মোহাম্মদ আহম্মেদ আলী উপবিভাগীয় বৃক্ষ পালনবিদ হিসেবে  সর্বোচ্চ ৩ বছরের জন্য পেষণে সড়ক ও জনপদ অধিদপ্তরে বদলি হয়ে আসে । ৩ বছর অতিক্রম করে প্রায় সাড়ে ৪ বছর চলছে দাপটের সাথে অনিয়ম করে কাজ করছে । তার ভয়ে কেউ তার বিরুদ্ধে কথা বলতে সাহস পায় না। সরকারি অফিস বাসা হিসেবে ব্যবহার করে , ভাড়া দেয় না। ১ বছর আগে চিফ ইঞ্জিনিয়ার তার বদলির জন্য লিখলেও মন্ত্রণালয়ের জসিম সেই পত্র ভয়ে গায়েব করে দেয়। নির্বাহী বৃক্ষ পালনবিদ মোঃ কামালউদ্দিন মোল্লা,মোহাম্মদ আহম্মেদ আলী উপবিভাগীয় বৃক্ষ পালনবিদ, বৃক্ষ পালনবিদ শাখা কর্মকর্তা  মোঃ জাকির হোসেন এবং বৃক্ষ পালনবিদ শাখা কর্মকর্তা মোঃ শাহিনুর রহমান পরস্পর যোগ সাজসে অনিয়ম করে আসছে। বৃক্ষ পালনবিদ শাখা কর্মকর্তা মোঃ শাহিনুর রহমান অফিসের ৩/৪টা  কক্ষ দখল করে ভাড়া ছাড়া বাসা হিসেবে ব্যবহার করে। সকল প্রকার অনিয়মের অন্যতম সহযোগী মোহাম্মদ আহম্মেদ আলী। তাকে কৃষি ক্যাডারে ফেরত দিলে এসকল অন্যায় ও অনিয়ম দূর হবে। তিনি নিজেকে ক্ষমতাবান বলেন এবং ভয় দেখান বিধায় আমি নিজের পরিচয় গোপন রাখতে বাধ্য হয়েছি। 



9340. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : মানিকগঞ্জ নরসিংদী
তারিখ ও সময় : 09 Feb, 2018 04:30:18
বর্ণনা :

মানিকগঞ্জ নরসিংদী এর নির্বাহী প্রকশলী- হেতারা আর কয় বছর থাকত- বদলী হয়না কিল্লায়? ৩ বছর ফার অই না?



9339. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : উত্তর তেমুহনি, সদর,লক্ষ্মীপুর।
তারিখ ও সময় : 08 Feb, 2018 13:14:37
বর্ণনা :

বরাবর


মাননীয় মন্ত্রী


সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়


বাংলাদেশ সচিবালয়, ঢাকা।


 


বিষয় ঃ- লক্ষ্মীপুর - চৌমুহনী - ফেনী(মহিপাল)  পর্যন্ত প্রায়  ৬৪ কিলোমিটার  সড়ক চারলেনে উন্নীত করনের আবেদন প্রসঙ্গে।


মহাত্মন


সবিনয় নিবেদন এই যে, লক্ষ্মীপুর জেলা সদর হতে নোয়াখালী জেলার বেগমগঞ্জ চৌরাস্তা  হয়ে ফেনী মহিপাল পর্যন্ত  প্রায় ৬৪ কিলোমিটার দীর্ঘ সড়কটি অত্র অঞ্চলের একটি অতীব জনগুরুত্বপূর্ন সড়ক।  শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্যসহ এই অঞ্চলের অর্থনীতি বৃহত্তর নোয়াখালী অঞ্চলের লাইফ লাইন সড়ক খ্যাত এই লক্ষ্মীপুর টু ফেনী সড়কটিকে ঘিরেই আবর্তিত হয়। 


 


বর্তমানে বড় বড় বাস, ট্রাক, কাভার্ডভ্যানসহ ভারী যানবাহন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলা অর্থাৎ খুলনা, বরিশাল, গোপালগঞ্জ, ফরিদপুর অঞ্চল ও মংলা বন্দর  হতে বরিশাল-ভোলা- লক্ষ্মীপুর ফেরী এবং  শরীয়তপুর- হরিণা ( চাঁদপুর) ফেরী হয়ে লক্ষ্মীপুর জেলার উপর দিয়ে নোয়াখালীর বেগমগঞ্জ হয়ে ফেনী জেলার মহিপালের উপর দিয়ে বন্দরনগরী চট্টগ্রামে যাতায়াত করার কারনে সড়কটির উপর অধিক মাত্রায় চাপ পড়ছে।


 


 কিন্তু  বর্তমানে লক্ষ্মীপুর- চৌমুহনী- ফেনী সড়কটি একটি সরু  সড়ক হওয়ায় বড় বড় বাস- ট্রাক, কাভার্ডভ্যান উক্ত সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে প্রায়শই মুখোমুখি মারাত্মক সড়ক দুর্ঘটনায় পতিত হচ্ছে এবং এতে মূল্যবান প্রাণহানি ঘটছে। এমতাবস্থায় নিরাপদ যানবাহন চলাচল  নিশ্চিতকরনে লক্ষ্মীপুর- চৌমুহনী- ফেনী সড়কটিকে ৪(চার) লেনে উন্নীতকরণ অতীব জরুরী  হয়ে পড়েছে। উক্ত সড়কটিকে ৪(চার) লেনে উন্নীতকরণ করা হলে বৃহত্তর নোয়াখালী ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার সাথে বন্দরনগরী চট্টগ্রামের যোগাযোগ ব্যবস্থায় প্রভুত উন্নতি সাধিত হবে এবং অত্র অঞ্চলের মানুষের জীবন যাত্রার ব্যাপক উন্নতি সাধিত হবেএবং এতদ অঞ্চলের অর্থনীতি আরো গতিশীল ও চাঙা হয়ে উঠবে । সর্বোপরি একটি উন্নত বাংলাদেশ বিনির্মানে সড়কটি গুরম্নত্বপুর্ণ ভূমিকা রাখবে বলে অত্র অঞ্চলের সুধীজন মনে করেন।


এমতাবস্থায়  লক্ষ্মীপুর হতে চৌমুহনী  হয়ে ফেনীর মহিপাল পর্যন্ত  প্রায় ৬৪ কিলোমিটার সড়কটিকে ৪ (চার) লেনে উন্নীতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মহোদয়ের নিকট আকুল আবেদন জানাচ্ছি। 


 


আরিফ হাসান


উত্তর তেমুহানি, সদর, লক্ষ্মীপুর।


 



9338. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : ভাওয়াল ম‌ির্জাপুর টু মাস্টারবাড়‌ি রোড,গাজ‌িপুর ।
তারিখ ও সময় : 04 Feb, 2018 01:26:13
বর্ণনা :

গত  ৩ বৎসরেরও  ব‌েশি সময় যাবৎ ধরে  ভাওয়াল ম‌ির্জাপুর টু মাস্টারবাড়‌ি রোড  ক্ষত‌িগ্রস্থ অবস্থায় পড়‌ে রয়েছে । রাস্তাটি পরিদর্শনের মাধ্যমে মেরাম তের জন্য  বিশেষভা‌বে অনুরোধ করা  যা‌চ্ছে । ময়মন‌সিংহ হাইও‌য়ে থে‌কে ভাওয়াল মির্জাপুর ইউ‌নিয়‌নে প‌ৌঁছু‌তে দুটি  শাখা  রোড র‌য়ে‌ছে । এক‌টি বাংলাবাজার রোড ও অপর‌টি মাস্টারবা‌ড়ি রোড । কিন্তু দুঃ‌খের বিষয় এই বর্তমা‌নে দু‌টি রোডই ক্ষ‌তিগ্রস্থ । জনসাধার‌ণের যোগা‌যোগ ব্যবস্থা দুরুস্কর হ‌য়ে প‌ড়ে‌ছে । যদ‌িও বাংলাবাজার রো‌ডে ম্যানহল সংস্থা‌নের কাজ চল‌ছে কিন্তু ধীরগ‌তি । ভুক্ত‌ভোগী জনগণ অসহ্য হ‌য়ে প‌ড়ে‌ছে । বড় বড় কলকারখানার যানবাহন চল‌তে অসু‌বিধা হওয়ায় উন্নয়ন কা‌র্য‌ে  বিগ্ন হ‌চ্ছে । 


 

 


জবাব :

See Reply

আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সড়কটি এ বিভাগের অন্তর্ভুক্ত নয়। দয়া করে সংশ্রিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করুন।


9337. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : kushtia
তারিখ ও সময় : 02 Feb, 2018 15:13:18
বর্ণনা :

The road of Berama to kushtia town is very unrolled and so many dangerous.  car drive is very risky.  so immediatly repair the road.



9335. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : Keraniganj,Dhaka
তারিখ ও সময় : 30 Jan, 2018 17:55:38
বর্ণনা :

মাননীয় মন্ত্রীমহোদয়।


বিনীত নিবেদক এই যে কেরানীগঞ্জ উপজেলার অধীনে খোলামোড়া থেকে কদমতলী পর্যন্ত প্রতিদিন অনেক মানুষ যাতায়াত করে কিন্তু ""খোলামোড়া থেকে ব্র্যামন কিত্তা"" পর্যন্ত প্রায় ২-৩ কিলোমিটার রাস্তার অবস্থা খুবই বেহাল, মানুষ কে কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে। তাই এ বিষয়ে সংশিষ্ট কর্তৃপক্ষের নিকট রাস্তাটি দ্রুত মেরামতের আবেদন


জবাব :

See Reply

আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উল্লেখিত সড়কটি এ বিভাগের অন্তর্ভুক্ত নয়। দয়া করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করুন।


9334. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : লক্ষীপুর, রাজপাড়া, জিপিও-৬০০০
তারিখ ও সময় : 25 Jan, 2018 18:40:10
বর্ণনা :

মাননীয় মন্ত্রী মহোদয়,


আপনার নিকট সবিনয় নিবেদন, গন পরিবহনের অতিরিক্ত ভাড়া আদায়ের হাত থেকে জনগনকে রক্ষা করুন। গত ১৩ই জুলাই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ন্যাশনাল ট্রাভেলস নামক সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলাম। পরপর দুইটা শুনানিতে আমি আমার অভিযোগ এর প্রেক্ষিতে তথ্য, যুক্তি, আইন পেশ করেছিলাম। ২৮ই শে সেপ্টেম্বর গোটা বিশেক জাতীয় ও স্থানীয় দৈনিক এ এই সংক্রান্তে প্রতিবেদন প্রকাশিত হয়। আপনি একাধিকবার সাংবাদিক দের সামনে দেশবাসীকে কথা দিয়েছিলেন,"আপনার নিকট অভিযোগ এলেই ব্যবস্থা নিবেন।" আমি প্রত্যেকটি সংবাদ পত্রের কপি সহ আপনার বরাবর রেজিস্টার ডাকযোগে অভিযোগ দায়ের করেছিলাম। ৪/৫ মাস অতিক্রান্ত হতে চলেছে, কিন্তু আজ ও একই ভাবে অতিরিক্ত ভাড়া আদায় করে চলেছে। আপনার নিকট করজোড়ে আবেদন এদেশের অধিকাংশ মানুষ কৃষক, যে কৃষকদের কাছ থেকেও ট্যক্স নিবার হুংকার দেন মাননীয় অর্থমন্ত্রী। সেই কৃষকদের দিকে তাকান, দরিদ্র জনগোষ্ঠীকে আর্থিক ক্ষতির হাত থেকে বাঁচাতে প্র‍য়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিন। সরকার তথা বাংলাদেশ আওয়ামীলীগের ভাবমূর্তি সমূন্নত করতে আপনার প্রতি আকুল আবেদন জানাচ্ছি।


 



9333. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : mohammadpur,dhaka
তারিখ ও সময় : 25 Jan, 2018 17:24:32
বর্ণনা :

ভূইয়া পরিবহন মোহাম্মাদপুর টু কামারপাড়া রুটে চলাচল করে।আমি এই পরিবহনে মোহাম্মাদপুর থেকে বনানি  নিয়মিত চলাচল করি। আমি একজন ছাত্র।এই বাসে লেখা হাফ পাশ নাই এবং সিটিং সার্ভিস।বিআরটিসি কর্তৃপক্ষ ঘোষনা করেছেন ছাত্রদের নিকট থেকে অর্ধেক ভাড়া গ্রহন করতে হবে, তবে এই পরিবহনে পূর্ন ভাড়া না দিলে নেওয়া হয় না , এমনকি  অনেক সময় তারা দাড়িয়ে যাত্রি পরিবহন করে । যদি যথাযথ ব্যবস্থা গ্রহন করা হয় তবে সাধারন মানুষের আইনের প্রতি শ্রদ্ধা বৃদ্ধি পাবে। ধন্যবাদ।



9332. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : চট্টগ্রাম জেলার রাংঙ্গুনীয়ার পদুয়া সুখবিলাস (বাটা পাহাড় সড়ক).
তারিখ ও সময় : 25 Jan, 2018 15:31:38
বর্ণনা :

নমস্কার স্যার।স্যার আমার পরিচয়টা গোপন রাখবেন।চলতি ১৭-১৮ইং অর্থ বছরে সুখবিলাস বাটাপাহাড় সড়কটি টেন্ডার হয় এটি আমাদের এমপি মহোদয়ের চাচাত ভাই শওকত আলী পান কিন্তু এই কাজটি উনি এখনো করছেন না।বিগত অতিবৃষ্টি কারনে রাস্তার সিংহভাগ ভেঙ্গে যাওয়ায় চলাচল করা খুবই কষ্ট হচ্ছে।বিশেষ করে অসুস্থ রোগীকে চার জনে দোলনায় করে প্রায় অর্ধ কিলোমিটার হেটে গাড়ীতে উঠতে হয়।উপজেলা ইঞ্জিনিয়ার অফিসে যোগাযোগ করলে ও কোন সুরাহা না পেয়ে আপনার দ্বারস্ত হলাম। সামনে নির্বাচন হওয়ায় আপনার সুদৃষ্টি কামনা করছি।


জবাব :

See Reply

চট্টগ্রাম জেলার রাংগুনীয়া উপজেলায় রাংগুনীয়া-বাঙ্গালহালিয়া (সুখ বিলাস) (কালিন্দীরানী সড়ক) (জেড-১৬৩৯) টি চট্টগ্রাম সড়ক বিভাগের আওতাধীন জেলা মহাসড়ক। উক্ত সড়কের দৈর্ঘ্য ১৫ কিলোমিটার। ২০১৭-২০১৮ অর্থবছরে পিএমপি মাইনর উপখাতের আওতায় সড়কের ১ম কিলোমিটার হতে ১৫ কিলোমিটার পর্যন্ত বিগত বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়কাংশে প্রায় ৯১.০০ লক্ষ টাকা ব্যয়ে মেরামত কাজের কর্মসূচীভুক্ত করা হয়েছে। উক্ত কর্মসূচীর আওতায় ১ম দরপত্রের মাধ্যমে ৬১.০০ লক্ষ ও ২য় দরপত্রের মাধ্যমে ৩০.০০ লক্ষ টাকাসহ মোট ৯১.০০ লক্ষ টাকা দরপত্র কার্যক্রম সম্পন্নকরতঃ ১ম দরপত্রে মেসার্স কাশেম কন্সস্ট্রাকশন নামক ঠিকাদারী প্রতিষ্ঠানকে ৬১.০০ লক্ষ টাকার কার্যাদেশ প্রদান করা হয়। উক্ত কার্যাদেশ প্রাপ্তির সাথে সাথেই ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শুরু করে। বর্তমানে উক্ত দরপত্রের কাজ চলমান। ২য় দরপত্র আহবান প্রক্রিয়া সম্পাদনপূর্বক দরপত্র মূল্যায়ন প্রক্রিয়াধীন। দরপত্র মূল্যায়ন শেষে ঠিকাদার নিয়োগ কার্যাদেশ প্রদান করা হবে এবং চলতি অর্থবছরেই সড়কের মেরামত মেরামত কার্যক্রম সম্পূর্ণরূপে সম্পন্ন করা সম্ভব।

 

এখানে উল্লেখ্য যে, আপনার অভিযোগে উল্লেখিত সুখবিলাস কাটাপাহাড় সড়কটি এ বিভাগের আওতাধীন নয় এবং মাননীয় এমপি মহোদয়ের চাচাত ভাই শওকত আলী নাম কোন ব্যক্তিকে ২০১৭-২০৮ অর্থবছরে উক্ত সড়ক বিভাগের আওতায় কোন কাজের কার্যাদেশও প্রদান করা হয়নি। তাছাড়া ১ম দরপত্রে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠানে শওকত আলী নামে কোন কর্মকর্তা/কর্মচারী নিয়োজিত নাই।

 

বিগত বর্ষায় জেলা মহাসড়কটি ব্যাটস-বালি দ্বারা এবং বর্ষা পরবর্তীতে অ্যাসল্ট ম্যাটেরিয়ালস দ্বারা বিভাগীয় মেরামতের মাধ্যমে সম্পূর্ণ চলাচল উপযোগী রাখা হয়েছিল।


9331. প্রদানকারীর বিবরণ (নাম,ফোন ইত্যাদি) : মতামত প্রদানকারীর পরিচয় প্রকাশ করা হচ্ছে না।
ক্ষতিগ্রস্থ স্হান, জেলা : Dhaka
তারিখ ও সময় : 18 Jan, 2018 11:12:51
বর্ণনা :

আমি অত্যন্ত দুঃখের সাথে মাননীয় মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।
মাননীয় মন্ত্রী, আপনি হয়তো জানেন না, ঢাকায় প্রতিনিয়ত আমরা যখন ঘর থেকে স্কুল, কলেজ বা অফিসের জন্য বের হচ্ছি, প্রতিটা দিন প্রতিনিয়ত আমরা প্রকাশ্যে ডাকাতি কিংবা ছিনতাই এর স্বীকার হচ্ছি সকল পরিবহন শ্রমিকদের কাছে। বিশ্বাস করুন, খুবই কষ্টের এই টাকা এভাবে নিয়ে গেলে খুব কষ্ট লাগে। মাননীয় সরকার কর্তৃক প্রদত্ত ভাড়া তালিকা থাকা স্বত্ত্বেও তারা অন্যায় ভাবে এক প্রকার জোর করেই ছিনিয়ে নিচ্ছে আমাদের মতো সাধারণ মানুষের কাছ থেকে। কারণ আমরা খুবই অসহায় যাদের যোগাযোগ এর জন্য এই পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করতে হয়। এভাবে কতদিন চলবে জানিনা, তবে বিশ্বাস করুন, কেমন যেন একটা ঘৃণা এসে পড়েছে এই মানুষ আর এর সাথে জড়িতদের ঘিরে। ৫ টাকার ভাড়া যখন ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত দেয়া লাগে, কষ্টের সাথে খুব ঘৃণা ও লাগে। আপনি সাধারণ মানুষের জন্য দেখেছি অনেক কাজ করেছেন। আমি জানিনা বিষয়টা আপনার অবগত আছে কিনা ? যদি কখনো সম্ভব, হয় রাস্তায় আমার মতন সাধারণ মানুষের কাছে যেয়ে একটু প্রশ্ন করে তাদের কথাটা শুনে নিবেন যারা পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করে থাকেন। আপনার কাছে যদি এর কোনো সমাধান থাকে, তো কিছু করে দেখবেন আশা রাখি আপনার কাছে মাননীয় মন্ত্রী।



  সর্বশেষ আপডেট : ২০১৮-০২-১৮ ১০:১৮:১৪    Last Update : 2018-02-18 10:18:14   Visitor: 6886805
Copyright © 2018 RTHD. All Rights Reserved
Developed and maintain by ICT Unit, Road Transport and Highways Division, Ministry of Road Transport and Bridges.